ঢাকা: ২০১৮-০৮-১৫ ৮:০৮

Khan Brothers Group

যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুশিয়ারি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১০:১৯ এএম, ২ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার | আপডেট: ১২:০২ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


ডেস্ক রিপোর্ট: কৃষ্ণসাগরের আকাশে মার্কিন নৌবাহিনীর একটি গোয়েন্দা বিমানের দেড় মিটার কাছ দিয়ে রুশ জঙ্গিবিমান উড়ে গেছে বলে ওয়াশিংটন অভিযোগ করার পর রাশিয়ার সীমান্তের আশপাশে গোয়েন্দা বিমান ওড়ানোর ব্যাপারে যুক্তরাষ্ট্রকে সতর্ক করল মস্কো। খবর ইউএস টুডে।  

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা স্পুৎনিক জানিয়েছে, দেশটির বিমানবাহিনী যে কোনো মূল্যে সে দেশের আকাশসীমা রক্ষা করবে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, রাশিয়ার এ পদক্ষেপের কারণে মার্কিন পাইলটদের সমস্যা হলে তাদের প্রতি আমাদের দুটি প্রস্তাব রয়েছে। তাদের হয় রাশিয়ার আকাশসীমা থেকে বহুদূরে থাকতে হবে। অথবা আকাশে সংঘাত এড়ানোর ব্যাপারে একটি সমঝোতায় পৌঁছার জন্য মস্কোর সঙ্গে আলোচনার টেবিলে বসতে হবে।

গত সপ্তাহে মার্কিন নৌবাহিনী অভিযোগ করেছিল, কৃষ্ণসাগরের আকাশে একটি রুশ যুদ্ধবিমান দুই ঘণ্টারও বেশি সময় ধরে তাদের একটি গোয়েন্দা বিমানকে অনুসরণ করে।

অন্যদিকে রুশ বিমানবাহিনী জানায়, তারা মার্কিন গোয়েন্দা বিমানকে রুশ আকাশসীমায় অনুপ্রবেশে বাধা দিয়েছে। মার্কিন গোয়েন্দা বিমানটি রাশিয়ার সীমান্ত থেকে চলে যাওয়ার পরই তাদের যুদ্ধবিমান নিজ ঘাঁটিতে ফিরে আসে।

জেডসি