ঢাকা: ২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৩০

রাশিয়ার উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ৭১

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১০:৫২ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ১১:৫৯ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


ডেস্ক রিপোর্ট: ৭১জন আরোহী নিয়ে রাশিয়ার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। মস্কো বিমানবন্দর থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর সারাতভ এয়ারলাইনসের এন-১৪৮ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। রবিবার বিকেলে উড়োজাহাজটি পার্শ্ববর্তী রাষ্ট্র কাজাখস্তান সীমান্তের কাছের অরস্ক শহরের দিকে যাচ্ছিল। ওই ঘটনায় আরোহীদের কেউই বেঁচে নেই। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট পুতিন। খবর বিবিসি, গার্ডিয়ান।

৬৫জন যাত্রী ও ৬ জন ক্রু নিয়ে এই মালবাহী উড়োজাহাজটি রাশিয়ার রাজধানী মস্কোর দোমোদোভো এয়ারপোর্ট থেকে আকাশে উড়াল দেয়ার দু’মিনিটের মধ্যে রাডারের আওতার বাইরে চলে যায়। এর পরপরই এটি বিধ্বস্ত হয়েছে বলে জানায় রুশ বার্তা সংস্থা আরটি নিউজ।

রুশ মন্ত্রণালয়ের বরাত দিয়ে আরটি নিউজ ও ইন্টার-ফ্যাক্স বার্তা সংস্থা জানায়, উড়োজাহাজটি মস্কোর ৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বের আরগুনোভো গ্রামের পাশে বিধ্বস্ত হয়। উড়োজাহাজটির আরোহীদের সবাই নিহত হয়েছেন।

তদন্তকারীদের উদ্ধৃতি দিয়ে রাশিয়ার একটি অনলাইন সংবাদমাধ্যমে বলা হয়েছে, উড়োজাহাজের পাইলট যান্ত্রিক ত্রুটির কথা জানিয়ে জরুরি অবতরণের অনুরোধ জানিয়েছিলেন।

এ ঘটনায় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিহত ব্যক্তিদের পরিবারের সদস্যদের প্রতি শোক জানিয়েছেন এবং দুর্ঘটনার কারণ জানতে তদন্তের ঘোষণা দিয়েছেন।

দুর্ঘটনাস্থলের আশপাশে বিধ্বস্ত বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে বলে কেন্দ্রীয় রুশ কর্তৃপক্ষ জানিয়েছে। রুশ জরুরি মন্ত্রণালয় এ মুহূর্তে এ বিষয়ে পাওয়া প্রাথমিক রিপোর্ট পর্যালোচনা করে দেখছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিধ্বস্ত হয়ে মাটিতে পড়ার আগে বিমানটিতে আগুন ধরে যেতে দেখেছেন তারা।

উল্লেখ্য, বিমানটি দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

জেডসি