ঢাকা: ২০১৯-০৩-২১ ২২:১৯

Khan Brothers Group

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন রবিবার

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:৫৫ পিএম, ১৬ মার্চ ২০১৯ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচিতে অংশ নিতে কাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের সফরকে ঘিরে তিন স্তরের নিরাপত্তার কথা জানান জেলা পুলিশ সুপার।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র এ বিষয়ে নিশ্চিত করেছে।  

তাদের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলার বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে তোরণ-ব্যানার-ফেস্টুন। বঙ্গবন্ধুর সমাধি ও বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, সংগ্রহশালা, ক্যাফেটরিয়া, মসজিদ ঘিরে চলছে পরিচ্ছন্নতা ও উন্নয়নমূলক কাজ। বকুলতলা চত্বরে তৈরি হয়েছে শিশু সমাবেশের মঞ্চ। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রস্তুতি নিয়েছে শিশু-কিশোর সংগঠনগুলো।

শ্রদ্ধা নিবেদনের সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়ার প্রস্তুতিও শেষ করেছে সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল। সেই সঙ্গে

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনে নেতা-কর্মীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। রাষ্ট্রীয় কর্মসূচির পাশাপাশি বিভিন্ন নানা আয়োজন হাতে নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শ্রদ্ধা নিবেদনের পরই রাষ্ট্রপতি রাজধানীতে ফিরবেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাজার কমপ্লেক্সে বই মেলা উদ্বোধন, শিশু সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সেলাই মেশিন বিতরণসহ নানা কর্মসূচিতে অংশ নেবেন। এবং বিকেলে ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

এ/কে