ঢাকা: ২০১৯-০২-১৬ ১০:৩২

Khan Brothers Group

রোনালদোর জুভেন্টাসে যােগ দেয়ার নেপথ্যে মেসি : গিগস

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৪:১৬ পিএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৪:২০ পিএম, ১২ জুলাই ২০১৮ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ক্রীড়া ডেস্ক : জীবনের পুরানো সময় খেলেছেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। বর্তমানে ওয়েলসের ম্যানেজার হিসেবে কাজ করছে ইংলিশ ফুটবলের জীবন্ত কিংবদন্তি রায়ান গিগস। ম্যান ইউতে খেলার সময়ে রোনালদোর সতীর্থ ছিলেন গিগস।  সি আর সেভেনের সাবেক এই সতীর্থের দাবি, নিজেকে লিওনেল মেসির চেয়েও সেরা ফুটবলার প্রমাণ করতেই নাকি জুভেন্টাসে পাড়ি দিয়েছেন পর্তুগিজ এই তারকা।

গত ১০ বছর ধরে শ্রেষ্ঠত্বের লড়াই দেখেছে লা লিগা। রোনালদো ও মেসির দ্বৈরথে লাভ কুড়িয়েছে স্প্যানিশ ফুটবল লিগ। কিন্তু আসন্ন মৌসুম থেকে একই লিগে থাকবেন না রোনালদো-মেসি প্রতিদ্বন্দ্বিতা।

আইটিভি-তে দেওয়া এক সাক্ষাৎকারে রায়ান গিগস বলেন, রোনালদোর রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিতে যাওয়ায় আমি বিস্মিত। এটা রোনালদোর কাছে বিশাল চ্যালেঞ্জ হতে চলেছে। একই সঙ্গে তার ক্যারিয়ার সমৃদ্ধ হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্টাস— দুর্দান্ত একটা ক্যারিয়ার।

রোনালদোর দল ছাড়ার প্রসঙ্গে এদিন মেসিকে টেনে এনে গিগস বলেন, মেসির থেকে ভাল ফুটবলার প্রমাণ করতে রোনালদো দৃঢ় প্রতিজ্ঞ। ও এখন সেই চ্যালেঞ্জ ছোড়ার মতো জায়গায় চলে এসেছে। ও বলতেই পারে, আমি ইংল্যান্ড, স্পেনে প্রমাণ করেছি। এমনকি জাতীয় দলের হয়ে খেলেও শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছি। ইতালিতেও এটা করব।

এখানেই থেমে থাকেননি রোনালদোর সাবেক এই সতীর্থ। গিগস আরও বলেছেন, যদি ও নিজেকেই প্রশ্ন করে আমি কি মেসির থেকেও ভাল? তখন ওর যুক্তি সম্ভবত এটাই হবে।

-জেডসি