ঢাকা: ২০১৯-০২-২১ ১৮:৫৭

Khan Brothers Group

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে অ্যাঞ্জেলিনা জোলি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:৪৮ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিনোদন প্রতিবেদক: কিছুদিন আগেই জানা গেছে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বাংলাদেশে আসবেন। অবশেষে সোমবার সকালে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নভোএয়ারের একটি ফ্লাইটে কক্সবাজারে পৌঁছেন বিশ্বখ্যাত এ অভিনেত্রী।

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের দেখতে বাংলাদেশ এসেছেন হলিউড অভিনেত্রী ও জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। চার দিনের সফরে তিনি মঙ্গলবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

২০১৭ সালে তিনি রোহিঙ্গা নারীদের পাশবিক নির্যাতনের শিকার হওয়ার বর্ণনা শুনে ঢাকায় আসার আগ্রহ প্রকাশ করেছিলেন জোলি। ওই বছরের নভেম্বরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ভ্যানকুভারে জাতিসংঘ পিসকিপিং মিনিস্টেরিয়েলে জোলি যৌন নিপীড়নের শিকার নারীদের পক্ষে জোরালো বক্তব্য রাখেন। তার আগে যৌন নিপীড়ন বিষয়ক এক বৈঠকে আর্মড ফোর্সেস ডিভিশনের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান রোহিঙ্গা ইস্যুতে জোলির সমর্থন চেয়েছিলেন।

পরবর্তী সময়ে ভ্যানকুভারে অনুষ্ঠিত ওই বৈঠকে জোলি তার বক্তব্যে বলেছিলেন, বাংলাদেশে পালিয়ে আসা প্রায় প্রতিটি রোহিঙ্গা নারী যৌন হয়রানির শিকার হয়েছে।

এরআগে গত বছর একই উদ্দেশ্যে কক্সবাজার পরিদর্শন করেছিলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

এ/কে

 

Hip's Wear Fashion