ঢাকা: ২০১৯-০৩-২৩ ১৪:১৫

Khan Brothers Group

শিক্ষার্থীরা না চাইলে শপথ নেবেন না নতুন ডাকসু ভিপি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:৩৮ পিএম, ১৩ মার্চ ২০১৯ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর শপথ নেবেন কিনা সেই সিদ্ধান্ত শিক্ষার্থীদের চাওয়া পাওয়ার ওপর নির্ভর করছে। শিক্ষার্থীরা চাইলে শপথ নেবেন, অন্যথায় নেবেন না এমন প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। বুধবার (১৩ মার্চ) দুপুরে নিজ হল হাজী মু. মুহসীন হলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা বলেন নবনির্বাচিত ডাকসু ভিপি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লিয়ার মেসেজ পাওয়ার পর শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া শিক্ষার্থীদের চাওয়া পাওয়ার ওপর শপথের সিদ্ধান্ত নির্ভর করছে। তারা চাইলে শপথ নেব, না চাইলে নেব না।

ভিপি নুর বলেন, আমি প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দাবি করছি। একই সঙ্গে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে পদত্যাগ করতে হবে। পুনর্নির্বাচন সব পদেই দিতে হবে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী। তিনি বলেন, নির্বাচিত হিসেবে শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে আমার সমর্থন আছে।

এর আগে দুপুরে নির্বাচন বর্জনকারী পাঁচ প্যানেলের পক্ষ থেকে পুনর্নির্বাচনের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দেয়া হয়। এ সময় উপাচার্যের কার্যালয়ের সামনে এক সমাবেশে উপস্থিত হয়ে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরও দাবি করেন পুনর্নির্বাচনের। ভিপি নির্বাচিত হয়ে মঙ্গলবারও একই দাবি করেছিলেন তিনি।

এম/আর