ঢাকা: ২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৩২

শিগগিরই উদঘাটন হবে সাগর-রুনি হত্যার রহস্য: স্বরাষ্ট্রমন্ত্রী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:১৯ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৩:১০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের দায়িত্বে থাকা র‌্যাব শিগগিরই হত্যার রহস্য উদঘাটন করতে পারবে।  

আজ রবিবার (১১ ফেব্রুয়ারি)সচিবালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদকিদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারের একটি ভাড়া বাসায় দুর্বৃত্তদের হাতে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

ওই ঘটনার পর দীর্ঘ ৬ বছর পেরিয়ে গেলেও এখনও খুনীদের শনাক্ত করা যায়নি, উদঘাটিত হয়নি হত্যার রহস্য। এ পর্যন্ত সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৫৪ বার পেছানো হয়েছে।

সাগর-রুনি হত্যাকাণ্ডের খুনের রহস্য জানতে আর কতদিন অপেক্ষা করতে হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হাইকোর্টের দিক-নির্দেশনায় র‌্যাব এ বিষয়ে কাজ করছে। আমরা মনে করি তারা শিগগিরই আমাদেরকে আলোকিত করতে পারবেন।’

শিগগিরইটা কবে- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘এটা অনেক কিছুই...। আপনি কি বলতে পারেন, আগামীকাল আপনি বের হতে পারবেন?’

এতদিনেও হত্যা রহস্য উদঘাটন করতে না পারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যর্থতা কিনা- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘না, আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো ব্যর্থতা নেই।’

একে/একে