ঢাকা: ২০১৯-০৩-২৩ ১৪:১৬

Khan Brothers Group

সতীর্থরা রক্ষা পাওয়ায় আল্লাহ্‌’র প্রতি কৃতজ্ঞ সাকিব

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:৪৪ পিএম, ১৫ মার্চ ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

ক্রীড়া প্রতিবেদক: কনুইয়ের ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে যাওয়া হয়নি তার, তবে সতীর্থরা প্রাণে বেঁচে যাওয়ায় মহান আল্লাহ্‌ তা’আলার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাকিব আল হাসান।

নিউজিল্যান্ড স্থানীয় সময় শুক্রবার পৌনে ২টার সময় ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে ভয়াবহ হামলা করে সন্ত্রাসীরা। এতে ৪৯ জনের নিহতের খবর আপাতত নিশ্চিত হওয়া গেছে।  আহত হয়েছেন অসংখ্য। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। সেই মসজিদেই জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন তামিম-মিরাজরা। একটু এদিক ওদিক হলেই বড় বিপদ ঘটতে পারত।

শহরের হ্যাগলি ওভালে শনিবার শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট। ইতিমধ্যে তা বাতিল করা হয়েছে। তবে এখনও সেখানে রয়েছে বাংলাদেশ দল। অনেকে মনে করছেন, এখনও ঝুঁকি কাটেনি। তাই তো এমন মর্মন্তুদ ঘটনায় বাকহারা হয়ে পড়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব।

সোশ্যাল মিডিয়া টুইটারে সাকিব লিখেছেন, এ হামলার বিষয়ে কিছু বলার ভাষা নেই। শুধু এটুকু বলব, মহান আল্লাহ্‌’র প্রতি কৃতজ্ঞ যে; তিনি আমার ভাই, আমার সতীর্থদের রক্ষা করেছেন। আলহামদুলিল্লাহ্‌।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সাকিব লিখেছেন, যেকোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডই দুঃখজনক। ব্যাপারটা আরও শোচনীয় হয় যখন সন্ত্রাসী কার্যক্রম চালানো হয় কিছু নিষ্পাপ প্রার্থনারত মানুষের উপর। দূর্ঘটনায় নিহত সকল বিদেহী আত্মার শান্তি কামনা করছি৷ কাপুরুষোচিত এই ঘটনায় স্বজন হারানো শোক-সন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি সমবেদনা। মহান আল্লাহকে ধন্যবাদ আমাদের দলের প্রত্যেক ক্রিকেটারকে হামলা থেকে নিরাপদে রাখার জন্যে। যত দ্রুত সম্ভব নিরাপদে যেন তারা দেশে ফেরে সেই কামনাই থাকলো।

ও/র