ঢাকা: ২০১৮-০৯-২৩ ১৭:৫৩

Khan Brothers Group

সাংবাদিক দিদারের বাড়িতে চুরি: আরো এক আসামির রিমান্ড

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:৫২ পিএম, ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার



কুমিল্লা প্রতিনিধি: বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর আইন বিষয়ক সাংবাদিক, কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি এলাকার স্থায়ী বাসিন্দা এডভোকেট দিদারুল আলম দিদারের গ্রামের বাড়িতে চুরির ঘটনায় আটক আরো এক আসামির রিমান্ড মঞ্জুর করেছে কুমিল্লার একটি আদালত।

কুমিল্লা আদালতের সিনিয়র এডভোকেট সৈয়দ জালালউদ্দিন আহমেদ (স্বপন) ও এডভোকেট শরিফুল ইসলাম জানান, চুরির ঘটনায় জড়িতদের ধরতে এবং ঘটনাটি উৎঘাটনে জিজ্ঞাসাবাদে আসামি সবুজ চন্দ্র নাথকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আইনজীবী শরিফুল ইসলাম জানান, এর আগে আসামি রুবেলকে দুই দিনের রিমান্ড মঞ্জর করে একই আদালত। তারা জানান, এটা কোনো সাধারণ চুরির ঘটনা নয়। ঘটনাটি দিদারের বাড়ীতে ওইদিন বাড়ীর লোকজন না থাকায় এক ধরণের লুটের ঘটনাও। স্থানীয় ভাবে ঐতিয্যবাহী এ বাড়ীতে এ ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। স্থানীয় নিরাপত্তার স্বার্থে পুলিশ নিশ্চয়ই জড়িতদের ধরতে পারবে বলে আশাপ্রকাশ করেন আইনজীবীরা।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) বুড়িচং থানার এসআই (দেবপুর ফাড়িঁ) সফিক জানান, চোরদের চিহ্নিত করতে সর্বাত্মক চেষ্টা ও তদন্ত কার্যক্রম চলছে।

সাংবাদিক দিদারুল আলম দিদারের বাড়িতে গত ৩০ ডিসেম্বর রাতে চুরি সংঘটিত হয়। এসময় চোরেরা মোটরসাইকেল ও বেশ ক’টি গরু নিয়ে যায়। ঘটনার পরদিন বুড়িচং থানায় একটি মামলা রুজু হয়। এরপরদিন গ্রামবাসী সন্দেহভাজন জেলার সদর দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী যশপুর গ্রাম থেকে রুবেল (বাড়ির কেয়ারটেকার) কে আটকে পুলিশে সোপর্দ করে।

গত ৩ জানুয়ারি বুধবার গভীররাতে শাহদৌলতপুর পূর্ব পাড়ার একটি বাড়িতে চুরি করতে গেলে গ্রামবাসী এই গ্রামের সুনিল দেবনাথের পুত্র সবুজ দেবনাথ নামের একজনকে আটকে পুলিশে সোপর্দ করে। তার বিরুদ্ধে এলাকায় একাধিক চুরির মামলা রয়েছে। স্থানীয়রা জানায়-এলাকায় সবুজ এলাকায় চিন্থিত চোর।

শাহদৌলতপুর গ্রামের ইউনিয়ন পরিষদ সদস্য আবুল বাসার জানান, চুরির ঘটনায় জড়িতদের ধরতে তারাও তৎপর রয়েছেন। কোনক্রমেই এ ধরণের ঘটনা সয্য করা যায়না।

সাংবাদিক দিদার আইন-আদালত-সংবিধান ও সুপ্রিমকোর্ট সাংবাদিকদের ল’রিপোর্টাস ফোরামের (এলআরএফ) সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকাস্থ কুমিল্লা জার্নালিষ্টস্ এসোসিয়েশনেরও সাধারণ সম্পাদক তিনি। এছাড়া দিদার ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কার্যনির্বাহী কমিটিতে দুবার নির্বাচিত হন।

জেডসি