ঢাকা: ২০১৯-০৩-২০ ৭:২২

Khan Brothers Group

সিরিজ বাঁচানোর লড়াইয়ে কাল মাঠে নামছে বাংলাদেশ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৮:৪৪ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: সিরিজ বাঁচিয়ে রাখার লড়াই আগামীকাল শনিবার ভোর ৪টায় মাঠে পরিক্ষায় নামছেন তামিম-মাশরাফিরা, নেপিয়ার থেকে এরই মধ্যে ক্রাইস্টচার্চে এসে গেছে দল। আশা করা যায় সঙ্গে করে নিয়ে এসেছে গত ম্যাচে করা ভুল থেকে নেওয়া শিক্ষা। অধিনায়ক এরই মধ্যে সিরিজে ফেরার রসায়ন শুনিয়েছেন সতীর্থদের, ‘ক্রাইস্টচার্চে জিতে সমতা ফেরাতে আমাদের সবচেয়ে বেশি কাজ করতে হবে ব্যাটিং নিয়ে। শুরুতে আমরা এত বেশি উইকেট হারিয়ে ফেলতে পারি না।’ শুরুতে বেশি উইকেট হারানো মানেই সাকিব আল হাসানহীন মিডল অর্ডারের আরো চাপে পড়ে যাওয়া।

 

সবশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে মাত্র ২৮ রানে ৪ উইকেট খুইয়েও নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক ম্যাচ জিতেছিল বাংলাদেশ। তবে অমনটা তো আর নিয়মিত হয় না, বরং নেপিয়ারে ৪২ রানে একই দুর্দশা থেকে ২৩২ রানেই বিপর্যস্ত না হওয়ার স্বস্তি খুঁজেছেন অনেকে! তবে নেপিয়ারে এ পুঁজি যে যৎসামান্য, সেটি ৮ উইকেটে ম্যাচ জিতে বুঝিয়ে দিয়েছে স্বাগতিকরা।

 

এর পরই ক্রাইস্টচার্চ, বিশ্বের ও-প্রান্তে যে মাঠের নাম শুনলে বুক কাঁপে এ-প্রান্তের সব ব্যাটসম্যানেরই! কাল ভোর ৪টায় সে মাঠেই পরীক্ষায় নামছেন তামিম ইকবালরা—যাঁদের প্রথম ম্যাচের পারফরম্যান্সকে পাস নম্বর দেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 

এক নজরে দুই দলের সম্ভাব্য একাদশ-

 

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

 

নিউজিল্যান্ড সম্ভাব্য একাদশ : মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, টড এসেল, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট।

 

এস/এইচ