ঢাকা: ২০১৯-০৩-২১ ২২:২৬

Khan Brothers Group

সোহরাওয়ার্দীতে অগ্নিকাণ্ডের ঘটনায় এক শিশুর মৃত্যু

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৯:১৫ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সেখানে চিকিৎসাধীন এক শিশুকে স্থানান্তরের কারণে মারা গেছে। তবে যে শিশুটি মারা গেছে, তার কোনো নাম-ঠিকানা পাওয়া যায়নি।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় সরকারি এই হাসপাতালে আগুন লাগলে এতে ভর্তি ১২শ’র মতো রোগীর সবাইকে অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়।

 

তবে আগুনে পুড়ে কেউ হতাহত হয়নি বলে স্বাস্থ্যমন্ত্রী ও ফায়ার সার্ভিসের মহাপরিচালক জানিয়েছেন।

 

অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত শিশু ওয়ার্ডে ভর্তি থাকা ওই শিশুটিকে পাঠানো হয়েছিল পাশের বেসরকারি কেয়ার হাসপাতালে।

 

দেড় বছর বয়সী শিশুটিকে মৃত অবস্থায় আনা হয়েছিল বলে জানিয়েছেন কেয়ার হাসপাতালের মহাব্যবস্থাপক মো. আবদুল্লাহ খান।

 

তিনি বলেন, শিশুটিকে অক্সিজেন দেয়া হচ্ছিল। আগুন লাগার পর অক্সিজেন মাস্ক খুলে তাকে আনা হয়েছিল। আমরা তাকে মৃত হিসেবে পেয়েছিলাম।

 

আগুন লাগার পর সোহরাওয়ার্দী হাসপাতালের রোগীদের অনেকে আতঙ্কে ছুটে বেরিয়ে আসেন। এরপর হাসপাতাল কর্তৃপক্ষও অন্য রোগীদের বের করে নিয়ে আসে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তাও গণমাধ্যমকে একটি শিশুর মৃত্যুর খবর পাওয়ার কথা জানান।

 

কেয়ারের মহাব্যবস্থাপক আবদুল্লাহ খান জানান, সোহরাওয়ার্দী থেকে ৩০ জন রোগীকে আনা হয়েছিল তাদের হাসপাতালে। এরমধ্যে ২৭ জন ভর্তি হয়েছেন; তার মধ্যে সাতজনকে রাখা হয়েছে আইসিইউতে।

 

অগ্নিকাণ্ডের ফলে সরকারি হাসপাতাল ছেড়ে আসতে বাধ্য হওয়া এই রোগীদের কেয়ার কর্তৃপক্ষ বিনামূল্যে চিকিৎসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন আবদুল্লাহ খান।

 

এস/এইচ