ঢাকা: ২০১৯-০৩-২২ ২০:২২

Khan Brothers Group

স্থগিত হওয়া কুয়েত মৈত্রী হলের ভোট শুরু

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১১:৫১ এএম, ১১ মার্চ ২০১৯ সোমবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগ প্যানেলের প্রার্থীদের পক্ষে সিল মারা এক বস্তা ব্যালট পেপার উদ্ধারের ঘটনার পরিপ্রেক্ষিতে স্থগিত হওয়া বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের ভোটগ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এসএম মাহফুজুর রহমান।

তিনি বলেন, স্থগিত হওয়া বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের ভোট ১১টা ১০ মিনিট থেকে শুরু হয়। চলবে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

এদিকে ওই ঘটনায় হলের প্রাধ্যক্ষ শবনম জাহানকে অব্যাহতি দেয়া হয়েছে। নতুন প্রাধ্যক্ষ করা হয়েছে ডিজাস্টার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মাহবুবা নাসরীনকে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন ) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে চার সদস্যবিশিষ্ট একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।

এর আগে সকালে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধারের ঘটনায় প্রাধ্যক্ষ শবনম জাহানের পদত্যাগ দাবিতে ছাত্রীরা আন্দোলনে নামেন। হলে তাকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। ফলে এ হলকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। অবশ্য সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হওয়ার কথা থাকলেও ছাত্রীদের প্রতিবাদের মুখে এ হলে ভোটগ্রহণ শুরুই করা যায়নি।

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর ১০ মাস পর আজ অনুষ্ঠিত হচ্ছে ‘দেশের মিনি পার্লামেন্ট’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। একইসঙ্গে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল সংসদের নির্বাচন।

ও/র