ঢাকা: ২০১৯-০৩-২০ ৭:০২

Khan Brothers Group

স্বজনদের কাছে মরদেহ বুঝিয়ে দেয়া হচ্ছে

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মরদেহের মধ্যে কয়েকটির পরিচয় নিশ্চিত হওয়ার পর স্বজনদের কাছে তা হস্তান্তর করা হচ্ছে। বৃহস্পতিবারের এই ভয়াবহ দুর্ঘটনায় ৭৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বেলা সোয়া ২টার দিকে লাশ বুঝিয়ে দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। যাদের লাশ শনাক্ত করা সম্ভব হচ্ছে, সেগুলো তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে। আজ ৩০-৩৫ মরদেহ হস্তান্তর করা সম্ভব হবে, ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের জানেয়েছেন।   

চকবাজার থানার এসআই প্রদীপ বিশ্বাস জানিয়েছেন, মরদেহগুলো সুষ্ঠুভাবে স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হচ্ছে। আর ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ পুলিশকে সহায়তা করছেন।

ঢাকা জেলা প্রশাসন হতাহতের তথ্য সরবরাহে ঢাকা মেডিকেলে তথ্যকেন্দ্র স্থাপন করেছে। সেখান থেকে জ্যেষ্ঠ সহকারী কমিশনার ইমরুল হাসান বলেন, মরদেহ সমাহিত করার জন্য ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, অগ্নিকাণ্ডের ১৫ ঘণ্টা পর আগুন নিভিয়ে শ্বাসরুদ্ধকর উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। আজ দুপুর ১২টা ২২ মিনিটে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান তদারকি দলের প্রধান মেজর শাকিল নওয়াজ আনুষ্ঠানিকভাবে অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।

ও/র