ঢাকা: ২০১৯-০২-২১ ২২:৪৫

Khan Brothers Group

স্বাস্থ্য অধিদপ্তরের সামনে নিয়োগ প্রত্যাশীদের অবস্থান

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:০৯ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: আদালত ও মন্ত্রণালয়ের সুস্পষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও বাতিলকৃত পরীক্ষার ফলাফল প্রকাশ না করায় রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের সামনে ৪৮ ঘণ্টার অবস্থান কর্মসূচি শুরু করেছে দেড় শতাধিক নিয়োগ প্রত্যাশীরা।

সোমবার সকাল ১০টা থেকে নিয়োগের দাবিতে তারা বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি শুরু করেন।

এসময় আন্দোলনকারীরা বলছেন, ২০১২-১৩ সালে ৯ জেলায় তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষার ফলাফল প্রকাশ না করে তা বাতিল করে অধিদপ্তর। ওই পরীক্ষার ফলাফল প্রকাশ ও তাদের নিয়োগের দাবিতে আমাদের এই আন্দোলন।

আন্দোলনে অংশ নেয়া কয়েকজন জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে ২০১৩ সালের এপ্রিলে আমরা পরীক্ষা দিই, জুলাইয়ে ফলাফল প্রকাশ পায়। এরপর জুলাই থেকে দুই মাসব্যাপী মৌখিক পরীক্ষাও অনুষ্ঠিত হয়। কিন্তু কী কারণে ওই পরীক্ষা বাতিল করে স্বাস্থ্য অধিদপ্তর তা আমাদের বোধগম্য নয়। আগের নিয়োগের কোনো সমাধান না করে তারা পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

তারা বলেন, আমরা আদালতে রিট আবেদন করি। রিট আবেদনের (৪৭৪৭/১৪) শুনানি শেষে ২০১৫ সালের ১৫ এপ্রিল আদালত পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে ৬০ কর্ম দিবসের মধ্যে আগের অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে উত্তীর্ণদের নিয়োগ চূড়ান্ত করতে নির্দেশ দেয়। কিন্তু তা অমান্য করে ৬৫৪ দিন দেরি করে আদালতের ওই নির্দেশনার বিরুদ্ধে আপিল করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০১৮ সালের মে মাসে রিভিউতেও আগের রায়ই বহাল থাকে এবং বাতিল করা পরীক্ষায় অংশগ্রহণকারীদের নিয়োগ চূড়ান্ত করতে আদেশ দেয়া হয়।

এরপর স্বাস্থ্য মন্ত্রণালয় স্বাস্থ্য অধিদপ্তর বরাবর একে একে তিনটি অর্ডার দেয়। ওই অর্ডারে আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে বাতিল করা পরীক্ষার ফলাফল চূড়ান্ত করতে বলা হয়। কিন্তু আজ পর্যন্ত ওই পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়নি।

এ/কে