ঢাকা: ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ৯:৪৯

হংকংয়ে বাস উল্টে নিহত ১৯

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:১৮ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ১২:২৪ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


ডেস্ক রিপোর্ট: হংকংয়ের নিউ টেরিটরি এলাকায় একটি দোতলা বাস উল্টে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৫০ জন।

শনিবার সন্ধ্যায় এ ঘটনা সাম্প্রতিক বছরগুলোর মধ্যে হংকংয়ে সবচেয়ে বড় সড়ক দুর্ঘটনা। বেপরোয়া গতিতে বাস চালিয়ে দুর্ঘটনার দায়ে পুলিশ চালককে আটক করেছে। এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে চারজন নারী ও ১৫ জন পুরুষ রয়েছেন। এ দুর্ঘটনায় আহত ১০ জনের অবস্থা গুরুতর।

পুলিশ জানায়, বাসটি ‘ঘোড়দৌড়’ প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দর্শক এবং কর্মীদের বহন করছিল। খুব দ্রুতগতিতে চলার কারণে বাসটি উল্টে যায়। দুর্ঘটনার পর কিছু যাত্রী বাস থেকে বের হতে সক্ষম হন। বাকিদের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উদ্ধার করেন।

হংকংয়ের প্রধান নির্বাহী  কর্মকর্তা ক্যারি লাম এ দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেন, আহতদের ১২টি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি একটি হাসপাতাল পরিদর্শনের পর সাংবাদিকদের জানান, এ ঘটনার একটি স্বাধীন তদন্ত করা হবে।

বাসটির পরিচালনাকারী প্রতিষ্ঠান কাউলুন মোটর বাস কোম্পানির নির্বাহী সো জানিয়েছেন, নিহতদের প্রত্যেকের পরিবারকে ৮০ হাজার হংকং ডলার করে আর্থিক সহায়তা দেওয়া হবে।

দমকল বিভাগের কর্মকর্তা চ্যান হিং ইউ বলেন, নিহত ও আহতদের মধ্যে অধিকাংশ বাসের ওপরের ডেকে ছিল।

ট্রাফিক পুলিশের কর্মকর্তারা বলেন, বেপরোয়াগতিতে সড়কের ঢালে নামতে গিয়ে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তবে দুর্ঘটনার পর চালককে শান্ত ও স্থির দেখা গেছে। তার ভেতরে কোনো ভাবান্তর ছিল না।

হংকংয়ের পরিবহন ব্যবস্থা সাধারণত নিরাপদ এবং মারাত্মক সড়ক দুর্ঘটনার ঘটনা খুব কম। সূত্র: দ্য সাউথ চায়না মর্নিং পোস্ট,চ্যানেল নিউজ এশিয়া।  

জেডসি