ঢাকা: ২০১৯-০৩-২১ ২২:০১

Khan Brothers Group

হাসপাতালের ডাস্টবিনে মিললো ৩৩ অপরিণত শিশুর মরদেহ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১১:৫১ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার | আপডেট: ০৭:৩৮ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বরিশাল প্রতিনিধি: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন থেকে অন্তত ৩৩টি নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার রাত ৯টার দিকে হাসপাতালের পানির ট্যাংক সংলগ্ন ডাস্টবিন থেকে এসব লাশ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত এসব নবজাতকের অধিকাংশ অপরিণত।

 

হাসপাতালের ওয়ার্ড মাস্টার মোদাচ্ছের আলী জানান, রাতে সি‌টি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা খবর দিলে ডাস্ট‌বিনে গিয়ে লাশগু‌লো উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, ওখানে ৩৩টি অপরিণত শিশুর মরদেহ রয়েছে। তবে পরিচ্ছন্নতা কর্মীদের দাবি লাশের সংখ্যা আরো বেশি।

 

যদিও হাসপাতালের প‌রিচালক ডা. বা‌কির হোসেন বলেছেন, এই ভ্রুণগুলো ২৫ থেকে ৩০ বছর আগের। এগুলো শিক্ষার্থীদের গবেষণার জন্য হাসপাতালের গাইনি বিভাগে ছিল। এগুলো গবেষণার উপযুক্ত না থাকায় তা ডাস্ট‌বিনে ফেলা হয়েছে, যেটা উচিত না।

 

ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের জন্য তিন সদস্যের এক‌টি ক‌মি‌টি গঠন করা হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক। ব‌রিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, এখানে এসে ভ্রুণগুলো ডাস্টবিনে দেখতে পাই। এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ সম্ভব হয়‌নি। তবে আমরা বিষয়টি তদন্ত করছি।

 

এম/আর