ঢাকা: ২০১৯-০২-২১ ২১:৪০

Khan Brothers Group

হুইল চেয়ারে জাতীয় সংসদে এরশাদ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:৩১ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার | আপডেট: ০৮:১৮ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর ১১ দিনের মাথায় হুইল চেয়ারে করে সংসদে এসেছেন সংসদের বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের ও পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা তার সঙ্গে ছিলেন।

এর আগে রবিবার বিকাল ৪টার দিকে জাতীয় সংসদ অধিবেশনে যোগ দিতে বারিধারা’র প্রেসিডেন্ট পার্ক থেকে রওয়ানা হন এরশাদ।

গত ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে রংপুর-৩ আসন থেকে লাঙ্গল প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন তিনি। দশম সংসদে সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে জাপা সদস্য থাকায় বিরোধী দলের ভূমিকা নিয়ে নানা মহল থেকে সমালোচনা সইতে হয়েছে এরশাদকে। তাই এবার সরকার গঠনের আগেই জানিয়ে দেন সরকারে নয় শক্তিশালী বিরোধী দলের ভূমিকায় থাকবে জাপা।

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরুষ্কুশ সংগরিষ্ঠতা পাওয়ায় সরকার গঠন করে। আর দ্বিতীয় সর্বোচ্চ আসনে বিজয়ী জাতীয় পার্টি থাকছে বিরোধী দলে।

গত ৩ জানুয়ারি আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ অন্য দলের নির্বাচিত সদস্যরা শপথ নিলেও অসুস্থতার কারণে শপথ নিতে পারেননি এরশাদ। পরে ৬ জানুয়ারি স্পিকারের অফিসে শপথ নেন এরশাদ। সেদিন বিরোধী দলীয় নেতাকে হুইল চেয়ারে বসে বের হতে দেখা যায়। এরপর ৩০ জানুয়ারি একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়, আবারও অসুস্থ হয়ে পড়েন এরশাদ। পরে চিকিৎসা নিতে যান সিঙ্গাপুর। সেখান থেকে গত ৪ ফেব্রুয়ারি দেশে ফেরেন এরশাদ।

-জেডসি