ঢাকা: ২০১৮-১১-১৪ ২২:০৭

Khan Brothers Group

৬ বছর পর জাতীয় লিগ চ্যাম্পিয়ন রাজশাহী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৪:৪১ পিএম, ৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

ক্রীড়া প্রতিবেদক: জুনায়েদ সিদ্দিকের সেঞ্চুরি ও জহুরুল ইসলাম অমির হাফসেঞ্চুরিতে জাতীয় লিগের শেষ রাউন্ডের শেষ দিনে বৃহস্পতিবার সকালেই বরিশালকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী। আর তাতেই পদ্মাপাড়ের দলটি ৬ বছর পর এ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতলো।

খালেদ মাসুদ পাইলট অধ্যায়ের পর জাতীয় ক্রিকেট লিগে রাজশাহীর শিরোপা খরা এতদিন কিছুতেই কাটছিলো না। শেষ পর্যন্ত ২০১৭-১৮ মৌসুমে জহুরুল ইসলমাসের নেতৃত্ব হারানো গৌরব পুনরুদ্ধার করল দলটি।

বরিশালের বিপক্ষে শেষ দিনে রাজশাহীর জয়ের জন্য প্রয়োজন ছিল ১০২ রান, উইকেট ছিল ৮টি। বৃহস্পতিবার ঘরের মাঠে আর ২ উইকেট হারিয়ে লাঞ্চের আগেই জয় তুলে নেয় পদ্মাপাড়ের দলটি। এরআগে ২০১১-১২ মৌসুমে জাতীয় লিগের শিরোপা ছুঁয়েছিল পদ্মাপাড়ের দলটি।

এরআগে বুধবার দ্বিতীয় ইনিংসে বরিশালকে ৩৪৬ রানে অলআউট করেছিল রাজশাহী। শেষ ইনিংসে ২৮৪ রানের লক্ষ্যে নেমে তৃতীয় দিনে স্বাগতিকরা করেছিল ২ উইকেটে ১৮২ রানে। সেখান থেকে বৃহস্পতিবার আর ২ উইকেট হারিয়ে জুনায়েদ সিদ্দিকের সেঞ্চুরি (১২০*) ও জহুরুল ইসলামের (৬৪) সময় উপযোগি ব্যাটিংয়ে সহজেই জিতে যায় রাজশাহী।

বৃহস্পতিবার সকালে আগের দিনের ১৮২ রান নিয়ে ব্যাটিংয়ে নামে রাজশাহীর দুই অপরাজিত ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক ৬৫ ও জহুরুল ইসলাম ২৫। শুরু থেকেই তারা দ্রুত রান তুলতে থাকেন। এক পর্যায়ে জহুরুল ৯৮ বলে ৬ চারে তুলে নেন হাফসেঞ্চুরি। অন্যদিকে দলকে জয়ের সুবাতাস বইয়ে ১৬৪ বলে ১৩ চারে সেঞ্চুরি পূর্ণ করেন জুনায়েদ। এরপর তার ব্যাট হয় আরও চওড়া। এরমাঝে ৬৪ রান করে ফিরেন জহুরুল। দ্রুতই তার দেখান পথে হাঁটেন ফরহাদ হোসেন। তবে এক প্রান্ত আগলে রেখে ঠিকই রাজশাহীকে সহজেই জিতিয়েই ফেরেন জুনায়েদ। বাঁহাতি  এ ব্যাটসম্যানের ১২০ রানের ইনিংসটিতে ছিল ১৭ চারে সাজানো।

এরআগে প্রথম ইনিংসে ১৪৫ বলে ১২ চারে ৭৮ রান করেছিলেন জুনায়েদ। স্বাভাবিকভাবেই ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।

ও/র