ঢাকা: ২০১৯-০৩-২২ ২০:৪৫

Khan Brothers Group

৮৫০ ভারতীয় বন্দিকে মুক্তির নির্দেশ যুবরাজের

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১১:১২ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের কারাগারে বন্দি থাকা ৮৫০ জন ভারতীয়কে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে যুবরাজ মোহাম্মদ এই নির্দেশ দেন বলে নয়াদিল্লি জানিয়েছে।

 

ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বুধবার রাতে এক টুইটার বার্তায় জানান, আরেকটি বড় অর্জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরোধে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান তার দেশের কারাগারে সাড়ে ৮শ’ ভারতীয় বন্দিকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছেন। এছাড়া ভারত থেকে দুই লাখ হজযাত্রী সৌদিতে যেতে পারবেন বলেও জানিয়েছেন যুবরাজ।

 

এর আগে বুধবার প্রধানমন্ত্রী মোদী এবং যুবরাজ বিন সালমান দ্বিপাক্ষিক বৈঠক করেন। তারা সন্ত্রাসবাদ ইস্যুতে কড়া বার্তা দেন। যুবরাজ কাশ্মিরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার নিন্দা জানান। পাকিস্তান সফর শেষে গত মঙ্গলবার রাতে দিল্লিতে আসেন যুবরাজ বিন সালমান। এশিয়া সফরের অংশ হিসেবে বর্তমানে তিনি চীনে রয়েছেন। শুক্রবার চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক করার কথা যুবরাজের। বৈঠকে জ্বালানি ইস্যুতে বড় ধরনের সমঝোতা হতে পারে।

 

এম/আর