ঢাকা: ২০১৮-১২-১৫ ১০:২৮

Khan Brothers Group

জাপা মহাসচিবকে তলব করেছে দুদক

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার


নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও সাবেকমন্ত্রী এবিএম রুহুল আমিন হাওলাদারকে অবৈধ সম্পদ অর্জন, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


আগামী ১৮ সেপ্টেম্বর সকাল ১০টায় তাকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।


বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুদকের উপ পরিচালক সৈয়দ আহমেদের পাঠানো নোটিশে তাকে ওইদিন সকাল ১০টায় দুদকে হাজির হতে বলা হয়েছে।


রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে ২০১৪ সালে এপ্রিল মাসে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। এবিএম রুহুল আমিন হাওলাদার এবং তার স্ত্রী দুইজনেই বর্তমানে জাতীয় সংসদ সদস্য।


দুদকে অভিযোগ রয়েছে, নবম (৯ম) সংসদ নির্বাচনের আগে এবিএম রুহুল আমিন হাওলাদারের নগদ অর্থ ছিল ১৭ লাখ ৬৮ হাজারের কিছু বেশি। কিন্তু ৫ বছর পর এসে এখন তার নিজের নগদ টাকাই আছে ৬ কোটি ৬৬ লাখের বেশি। ২০০৮ সালে তার নামে কোনো শেয়ার বা বন্ড ছিল না। এখন তার নিজের ও স্ত্রীর নামে সাড়ে ৮ কোটি টাকার শেয়ার, দুটি ল্যান্ডক্রুজার গাড়ি, প্লটসহ বিভিন্ন ক্ষেত্রে সম্পদ বেড়েছে।



হলফনামা অনুযায়ী, জাপা মহাসচিব বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান ভাড়া থেকে আয় করেছেন এক কোটি ৬২ লাখ ৬৬ হাজার টাকা। এ খাত থেকে আয় করেন ১৩ লাখ আট হাজার ৯৩৮ টাকা। এমপি ভাতা হিসেবে তার বার্ষিক আয় ১৩ লাখ ৮৯ হাজার ৬২৫ টাকা।


এমএইচআর