জনপ্রিয় হয়ে উঠছে ‘গল্পটির বাকি অংশ’

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৩:১৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: কিছুটা গোয়েন্দা কাহিনী ও থ্রিল নিয়ে লেখা ভিন্ন রকমন এক ভালোবাসার উপন্যাস “গল্পটির বাকি অংশ”ও দিন দিন পাঠক জনপ্রিয় হয়ে উঠছে। বই মেলার প্রথম দিন থেকে বিক্রি হচ্ছে সাংবাদিক জামশেদ নাজিমের লেখা বাস্তব ধর্মী এ উপন্যাস। তরুণ এ লেখেকের প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ গত বই মেলায় প্রথম প্রকাশ পায়। ওই বছর দাঁড়ীকমা প্রকাশনীর বেস্টসেলার বই ছিলো।

জামশেদ নাজিম পেশায় সাংবাদিক। অনুসন্ধানী রিপোর্টে তার রয়েছে বেশ দক্ষতা। বেশ কয়েকবার পুরস্কারও পেয়েছেন তিনি। বেসরকারি টেলিভিশন চ্যানেল-জিটিভির ক্রাইম রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। তিনি নিজেকে তথ্য-ভিক্ষুক বলে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। মুলত পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে তিনি সামাজের বিভিন্ন চিত্র, প্রেম, ভালোবাসা ও বাস্তবতা তুলে ধরেছেন তার উপন্যাসে।

অবশ্য ফেসবুকে খণ্ড খণ্ড লেখা পোস্ট দিয়ে কাছের মানুষদের কাছে লেখক হয়ে উঠেন জামশেদ নাজিম। রঘু-প্রজাপতি চরিত্র নিয়েতিনি লিখতেন ফেসবুকে। বেশ জনপ্রিয়তা পায় তার এই ফেসবুককেন্দ্রীক চরিত্রদ্বয়। রঘু-প্রজাপতির সেই গল্প নিয়ে গত বই মেলায় মলাটবন্দী হয় তার প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’। এরই ধারাবাহিকতায় ‘গল্পের বাকি অংশ’ উপন্যাসটি রচনা করেন তিনি।

বইটি প্রকাশ করেছে তরুণদের নিয়ে কাজ করা প্রকাশনা সংস্থা দাঁড়িকমা। অমর একুশে গ্রন্থমেলা-২০১৯ এ সালাম চত্বরে প্রকাশনীর ২৩৪ নং স্টল ও বাংলা একাডেমির ডিআরইউর ৬৭ সস্টলে বইটি পাওয়া যাচ্ছে।
 
গল্প প্রসঙ্গে জামশেদ নাজিম বলেন, ‘গল্পটির বাকি অংশ’ নামের উপন্যাসে সমাজের বিভিন্ন সময়ে ঘটে যাওয়া ঘটনা, যেগুলো দাগকাটতো মানুষের মনে, সেই ঘটনাগুলোই রঘু-প্রজাপতির কথা আর চরিত্রে প্রকাশ করেছি। তিনি বলেন, তার লেখা ‘একটি গল্পের গল্প’ শিরোনামের উপন্যাসছিল বেশ রোমান্টিকতার ছাপ, আবার কখনো রহস্যময় চরিত্র। তারই ধারাবাহিকতায় এবার আসছে “গল্পটির বাকি অংশ”। মূলত ফেসুকের পাঠকরা ও গত বই মেলায় যারা গল্পটি পড়েছেন তারাই মেলার প্রথম দিকে “গল্পটির বাকি অংশ” সংগ্রহ করছে। রঘুপ্রজাপতির চরিত্রের মাধ্যমে প্রতিবছর একটি উপন্যাস আসবে। আগামী বই মেলায় “গল্পটির শেষ অংশ” নামের নতুন গল্পআসবে, সেখানেও রঘু প্রজাপতি থাকবে বলে আশা প্রকাশ করেজামশেদ নাজিম।

বইটি সম্পর্কে দাঁড়িকমা প্রকাশনীর কর্ণধার আবদুল হাকিম নাহিদবলেন, এবারের বই মেলার প্রথম দিন থেকেই সাংবাদিক জামশেদনাজিমের লেখা ২য় উপন্যাস ‘গল্পের বাকি অংশ’বেশ বিক্রি হচ্ছে।আশা করছি বইটি প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ এর মতোপাঠকে মনে ঠাঁই করে নেবে।

এ/কে